শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে চলছে দুর্গাপূজার শেষ মুহূর্তের প্রস্তুতি চাঁপাইনবাবগঞ্জে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও মাদকদ্রব্যসহ গ্রেপ্তার  অর্থনৈতিক নিষেধাজ্ঞা কখনও মঙ্গল বয়ে আনতে পারে না : প্রধানমন্ত্রী সোনামসজিদ সীমান্তে ফেন্সিডিল ও গাঁজা আটক চাঁপাইনবাবগঞ্জে সিনিয়র জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারের যোগদান ভোলাহাটে পিআইও অফিসের পূর্ণ দিবস কর্মবিরতি কর্মসূচি পালিত  চাঁপাইনবাবগঞ্জে প্রতারক চক্রের ০৫ জন গ্রেফতার উদ্ভাবিত হয়েছে বিশ্বের সর্বপ্রথম উড়ন্ত মোটরসাইকেল রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের যেসব জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে দাবা খেলা অনুষ্ঠিত
গোস্তাপুরে এক কিশোরীর বাল্যবিয়ে বন্ধ ও অর্থদণ্ড দিয়েছেন ইউএনও

গোস্তাপুরে এক কিশোরীর বাল্যবিয়ে বন্ধ ও অর্থদণ্ড দিয়েছেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ৬ ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থীর বাল্য বিবাহ বন্ধ করা হয়েছে।

শুক্রবার ( ১৬ সেপ্টেম্বর ) বিকেলে গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের মিরাপুর (পীর পুকুুর) গ্রামে অভিযান চালিয়ে ১৪ বছর বয়সী ওই কিশোরীর বিবাহ বন্ধ করেন ইউএনও।

এ সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে উভয় পক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা খাতুন। উপস্থিত সকলকে বাল্য বিবাহের কুফল সম্পর্কে অবহিত করার সাথে সাথে বাল্য বিবাহের ঘটনা ঘটলে তাকে অবহিত করার অনুরোধ করেন তিনি। তবে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বর পক্ষসহ কন্যা পক্ষ পালিয়ে যায়।

বাল্য বিয়ের পিড়িতে বসতে যাওয়া ওই কিশোরীর বয়স ১৪। সে স্থাণীয় বংমপুর উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীতে পড়াশুনা করেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা খাতুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে আমরা ওই কিশোরীর বিয়ে বন্ধ করেছি। উভয় পক্ষকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই কিশোরী প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না এমন মুসলেকা দিয়েছেন ওই কিশোরীর পিতা। কিন্তু আমরা ঘটনাস্থলে পৌছানোর আগেই বরপক্ষ পালিয়ে যেতে সক্ষম হয়।

চাঁপাই এক্সপ্রেস/আরওএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




স্বত্ব ©২০২২ চাঁপাইএক্সপ্রেস.কম
Design by Raytahost.com