শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে চলছে দুর্গাপূজার শেষ মুহূর্তের প্রস্তুতি চাঁপাইনবাবগঞ্জে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও মাদকদ্রব্যসহ গ্রেপ্তার  অর্থনৈতিক নিষেধাজ্ঞা কখনও মঙ্গল বয়ে আনতে পারে না : প্রধানমন্ত্রী সোনামসজিদ সীমান্তে ফেন্সিডিল ও গাঁজা আটক চাঁপাইনবাবগঞ্জে সিনিয়র জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারের যোগদান ভোলাহাটে পিআইও অফিসের পূর্ণ দিবস কর্মবিরতি কর্মসূচি পালিত  চাঁপাইনবাবগঞ্জে প্রতারক চক্রের ০৫ জন গ্রেফতার উদ্ভাবিত হয়েছে বিশ্বের সর্বপ্রথম উড়ন্ত মোটরসাইকেল রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের যেসব জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে দাবা খেলা অনুষ্ঠিত
এসএসসির দ্বিতীয় দিনে অনুপস্থিত মোট ৩৩ হাজার ৪৭৯ জন

এসএসসির দ্বিতীয় দিনে অনুপস্থিত মোট ৩৩ হাজার ৪৭৯ জন

chapai express

অনলাইন ডেস্ক : এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে সারা দেশে ৩৩ হাজার ৪৭৯ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তাদের মধ্যে নয়টি শিক্ষা বোর্ডে ১৬ হাজার ৩২২ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডে ১০ হাজার ৮৬৯ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ৬ হাজার ২৮৮ জন। এদিন অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে ৮১ পরীক্ষার্থীকে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এ দিন দেশের ৩ হাজার ৬৮১টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৯ লাখ ৩২ হাজার ১২১ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ১৮ লাখ ৯৮ হাজার ৬৪২ জন। এ হিসাবে অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৪৭৯ জন, অর্থাৎ ১ দশমিক ৭৩ শতাংশ।

অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডে ৬ জন, রাজশাহী বোর্ডে ৫ জন, কুমিল্লা বোর্ডে ২ জন, দিনাজপুর বোর্ডে ৭ জন, ময়মনসিংহ বোর্ডে ২ জন, মাদ্রাসা বোর্ডে ৫২ জন এবং কারিগরি বোর্ডে ৭ জনকে বহিষ্কার করা হয়েছে।

প্রথম দিন ১৫ সেপ্টেম্বর বাংলা প্রথম পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ পরীক্ষার্থী। আর অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার হয়েছিল ২৬ জন।

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখ ২১ হাজার ৮৬৮। ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা। এতে অংশ নিচ্ছে ২৯ হাজার ৫৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা।

এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে পুনর্বিন্যস্ত পাঠ্যসূচি অনুযায়ী। ধর্ম ও নৈতিক শিক্ষা, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং বিজ্ঞান—এসব বিষয়ের পরীক্ষা না নিয়ে সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে মূল্যায়ন করা হবে।

চাঁপাই এক্সপ্রেস/জেআর

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




স্বত্ব ©২০২২ চাঁপাইএক্সপ্রেস.কম
Design by Raytahost.com