শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে চলছে দুর্গাপূজার শেষ মুহূর্তের প্রস্তুতি চাঁপাইনবাবগঞ্জে ডিবি পুলিশের অভিযানে অস্ত্র ও মাদকদ্রব্যসহ গ্রেপ্তার  অর্থনৈতিক নিষেধাজ্ঞা কখনও মঙ্গল বয়ে আনতে পারে না : প্রধানমন্ত্রী সোনামসজিদ সীমান্তে ফেন্সিডিল ও গাঁজা আটক চাঁপাইনবাবগঞ্জে সিনিয়র জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকারের যোগদান ভোলাহাটে পিআইও অফিসের পূর্ণ দিবস কর্মবিরতি কর্মসূচি পালিত  চাঁপাইনবাবগঞ্জে প্রতারক চক্রের ০৫ জন গ্রেফতার উদ্ভাবিত হয়েছে বিশ্বের সর্বপ্রথম উড়ন্ত মোটরসাইকেল রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের যেসব জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে দাবা খেলা অনুষ্ঠিত
উদ্ভাবিত হয়েছে বিশ্বের সর্বপ্রথম উড়ন্ত মোটরসাইকেল

উদ্ভাবিত হয়েছে বিশ্বের সর্বপ্রথম উড়ন্ত মোটরসাইকেল

নিউজ ডেস্ক : যানজট থেকে রেহাই দিতে বিজ্ঞানীরা উড়ন্ত মোটরসাইকেল উদ্ভাবন করলেন। প্রথমবারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রেও তৈরি হলো উড়ন্ত বাইক। যা জাপানি প্রযুক্তিতে তৈরি। সম্প্রতি প্রকাশ্যে এসেছে জাপানি প্রযুক্তি প্রতিষ্ঠান এয়ারউনস টেকনোলজিসের তৈরি পৃথিবীর প্রথম ফ্লাইং মোটরসাইকেলটি। মার্কিন যুক্তরাষ্ট্রের ডেট্রোইট অটো শোতে এই মোটরসাইকেলটি প্রদর্শন করা হয়। নতুন এই ফ্লাইং বাইকটির নাম এক্সট্যুরিসমো। এই বাইকটিকেই শহুরে যানবাহনের ভবিষ্যৎ বলেই মনে করা হচ্ছে।

গত বছরের অক্টোবর মাসে জাপানে একটি সাধারণ মানুষের সামনে এই বাইকটি প্রদর্শন করা হয়। এবার মার্কিন যুক্তরাষ্ট্রে এই নতুন ফ্লাইং বাইকটি দেখানো হলো। এই বাইকটিকে আকাশে উড়তে দেখে চোখ কার্যত ছানাবড়া হয়ে গিয়েছে দর্শকদের।  ভবিষ্যতের এই যানটি দেখে বাক্যহারা তারা।

প্রায় ৪০ মিনিট ধরে ১০০ কিমির গতিতে জমি থেকে উড়তে পারে এই বাইকটি। ইতিমধ্যেই জাপানের বাজারে শুরু হয়ে গিয়েছে এই বাইকের বিক্রি। ২০২৩ সালেই এই মোটরবাইকের একটি ছোট ভার্সন মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করা হবে বলেই জানিয়েছেন এয়ারউইনসের সিইও শুহেই কোমাটসু।

এই হোভারবাইকটির দাম ৬ কোটি টাকা। তবে, খুব শিগগিরই এই বাইকটির দাম অনেকটা কমিয়ে আনা হবে বলেই জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান। তবে তার জন্য আরও কয়েক বছর অপেক্ষা করতে হবে আপনাকে।

২০২৫ সালের মধ্যে এই বাইকের একটি ছোট, ইলেকট্রিক মডেল লঞ্চ করা হবে বলেই জানানো হয়েছে। এছাড়াও, এই বাইকটির দাম কমিয়ে ৫০ লাখ টাকায় আনা হবে।

নতুন এই বাইকটি চালিয়েছেন ড্রেটোইট অটো শোয়ের যুগ্ম চেয়ারম্যান থাড শট। তিনি জানান, এই বাইকটি চালানো খুবই আরাম ও আনন্দদায়ক। উড়ন্ত এই যানের ওজন প্রায় ৩০০ কেজি।

চাঁপাই এক্সপ্রেস/এমআরএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




স্বত্ব ©২০২২ চাঁপাইএক্সপ্রেস.কম
Design by Raytahost.com