শিরোনাম :
বিওয়াইসিএফ চাঁপাইনবাবগঞ্জ কমিটি গঠন সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক আব্দুল বারিক আবারও শ্রেষ্ঠত্বের মুকুট সিকেডিএবির হাতে চাঁপাইনবাবগঞ্জে সফল ভাবে সম্পন্ন হয়েছে “মুজিব শতবর্ষ মেয়র কাপ কারাতে প্রতিযোগিতা-২০২২” “মুজিব শতবর্ষ মেয়র কাপ কারাতে প্রতিযোগিতা-২০২২” চ্যাম্পিয়ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, রানার আপ সিকেডিএবি মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা অল্পের জন্য বেঁচে গেলো ১৬ শিক্ষার্থীর প্রাণ চোখের পলকে দেড় লাখ টাকার ঔষধ নিয়ে লাপাত্তা রিকশা চালক চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আনন্দ, সম্পাদক আসিকুজ্জামান চর বাগডাঙ্গায় ছেলের হাতে বাবা খুন চাঁপাইনবাবগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত চাঁপাইনবাবগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদে জেল হত্যা দিবস পালিত
বিকাশে অর্থ লেনদেন কমেছে প্রায় ৪০ শতাংশ, সামনে আরও কমার আশংকা

বিকাশে অর্থ লেনদেন কমেছে প্রায় ৪০ শতাংশ, সামনে আরও কমার আশংকা

অনলাইন ডেস্ক : অবৈধ লেনদেন ও মুদ্রা পাচারের অভিযোগে বিকাশের অর্থ লেনদেন কমতে শুরু করছে। ডিজিটাল হুন্ডির মাধ্যমে বিদেশে টাকা লেনদেনের অভিযোগে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস অপারেটর বিকাশের লেনদেন কমেছে ৪০ শতাংশ।

রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে জানা গেছে, ডিজিটাল হুন্ডির মাধ্যমে বিদেশে টাকা লেনদেনের অভিযোগ উঠার পর থেকে বিকাশের অর্থ লেনদেন কমতে শুরু করছে।

মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) বিকাশ ব্যবহার করে বিলিয়ন ডলারের ডিজিটাল হুন্ডি কারবার করা ১৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডি জানিয়েছে, দেশের ডলারের দাম বৃদ্ধির নানা কারণে তদন্ত শুরু করে সিআইডি। তদন্তে সিআইডি জানতে পারে, গত এক বছরে ৭৫ হাজার কোটি টাকার সমপরিমাণ ৭.৮ বিলিয়ন ডলার পাচার করেছে হুন্ডি ব্যবসায়ীরা।

সিআইডি বলছে, রেমিটেন্সের অর্থ অবৈধভাবে বিকাশের মাধ্যমে হুন্ডি করার অভিযোগে তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে আটটি মামলা রয়েছে। তারা কোটি টাকার উপরে লেনদেন করেছে বলে পুলিশ বলছে।দুইদিন আগে একই অভিযোগে আরো দুজন বিকাশ এজেন্টকে গ্রেপ্তার করেছে সিআইডি। বিকাশ এবং মোবাইল ব্যাংকিং নেটওয়ার্ক ব্যবহার করে ২৮৮৬জন এজেন্টের অস্বাভাবিক লেনদেন তদন্ত করার জন্য সিআইডিকে অনুরোধ করে বাংলাদেশ ব্যাংক। সেই তদন্তের সূত্রেই এই আটজন এজেন্টকে গ্রেপ্তার করা হয়।

চাঁপাই এক্সপ্রেস/এমএসসি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




স্বত্ব ©২০২২ চাঁপাইএক্সপ্রেস.কম
Design by Raytahost.com