শিরোনাম :
বিওয়াইসিএফ চাঁপাইনবাবগঞ্জ কমিটি গঠন সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক আব্দুল বারিক আবারও শ্রেষ্ঠত্বের মুকুট সিকেডিএবির হাতে চাঁপাইনবাবগঞ্জে সফল ভাবে সম্পন্ন হয়েছে “মুজিব শতবর্ষ মেয়র কাপ কারাতে প্রতিযোগিতা-২০২২” “মুজিব শতবর্ষ মেয়র কাপ কারাতে প্রতিযোগিতা-২০২২” চ্যাম্পিয়ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, রানার আপ সিকেডিএবি মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা অল্পের জন্য বেঁচে গেলো ১৬ শিক্ষার্থীর প্রাণ চোখের পলকে দেড় লাখ টাকার ঔষধ নিয়ে লাপাত্তা রিকশা চালক চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আনন্দ, সম্পাদক আসিকুজ্জামান চর বাগডাঙ্গায় ছেলের হাতে বাবা খুন চাঁপাইনবাবগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত চাঁপাইনবাবগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদে জেল হত্যা দিবস পালিত
চাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : ‘নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভাণ্ডার গড়ব’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

জাতীয় জন্ম মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ আনিছুর রহমান, উপপরিচালক, স্থানীয় সরকার (ভারপ্রাপ্ত), চাঁপাইনবাবগঞ্জ।

সভার প্রথমাংশে জন্ম মৃত্যু নিবন্ধন এর প্রয়োজনীয়তা এবং সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে একটি প্রেজেন্টেশন প্রদান করেন ডিডিএলজি মহোদয়।পরবর্তীতে প্রদর্শন করা হয় মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত এ বিষয়ক একটি টিভিসি।

পরবর্তীতে সর্বাধিক গুরুত্বপূর্ণ এ অংশে জেলা প্রশাসক জন্ম মৃত্যু নিবন্ধনে এ জেলার অগ্রগতি, সাফল্য, সমস্যা এবং সমাধানসমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করেন। পরমুহূর্তে এ জেলার অগ্রগতি অক্ষুণ্ণ রেখে এ ক্ষেত্রে সর্বোচ্চ গতিশীলতা আনয়নে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

সভায় জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জ জেলার জন্ম মৃত্যু নিবন্ধনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এমন আটজন ব্যক্তিবর্গকে সম্মাননা স্মারক প্রদান করেন।

এছারাও সভায় জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, জণপ্রতিনিধিগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যগণ বক্তব্য প্রদান করেন।

চাঁপাই এক্সপ্রেস/আখতারুজ্জামান

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




স্বত্ব ©২০২২ চাঁপাইএক্সপ্রেস.কম
Design by Raytahost.com