শিরোনাম :
বিওয়াইসিএফ চাঁপাইনবাবগঞ্জ কমিটি গঠন সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক আব্দুল বারিক আবারও শ্রেষ্ঠত্বের মুকুট সিকেডিএবির হাতে চাঁপাইনবাবগঞ্জে সফল ভাবে সম্পন্ন হয়েছে “মুজিব শতবর্ষ মেয়র কাপ কারাতে প্রতিযোগিতা-২০২২” “মুজিব শতবর্ষ মেয়র কাপ কারাতে প্রতিযোগিতা-২০২২” চ্যাম্পিয়ন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, রানার আপ সিকেডিএবি মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা অল্পের জন্য বেঁচে গেলো ১৬ শিক্ষার্থীর প্রাণ চোখের পলকে দেড় লাখ টাকার ঔষধ নিয়ে লাপাত্তা রিকশা চালক চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আনন্দ, সম্পাদক আসিকুজ্জামান চর বাগডাঙ্গায় ছেলের হাতে বাবা খুন চাঁপাইনবাবগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত চাঁপাইনবাবগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদে জেল হত্যা দিবস পালিত
চাঁপাইনবাবগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় সমবায় দিবস পালিত

প্রতিনিধি চাঁপাই এক্সপ্রেস : চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজনে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। “বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন’” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন ও জেলা সমবায় দপ্তর ও বিভিন্ন সমবায়ীদের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সামনে গিয়ে শেষ হয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।জেলা প্রশাসক এ কে এম গালিভ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, সংসদ সদস্য ডাঃ সামিউল উদ্দীন আহমেদ শিমুল। স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা সমবায় অফিসার মোঃ আকরাম হোসেন।সদর উপজেলা সমবায় অফিসার শফিকুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আহম্মেদ মাহাবুব- উল – ইসলাম,উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওসন আলী প্রমুখ।

এসময় বক্তরা বলেন, বিশ্বের উন্নত দেশগুলোর মূলমন্ত্র সমবায় ভিত্তিক সমাজ গঠন। বঙ্গবন্ধু এই সত্যটি উপলব্ধি করে দেশ স্বাধীনের পরপরই প্রতিটি উন্নয়ন কর্মকান্ড সমবায়ের ভিত্তিতে পরিচালনার উপর গুরুত্বারোপ করেন। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০ টি উদ্যোগে গ্রামাঞ্চলে দরিদ্রের হার কমাতে অসামান্য অবদান রেখে চলেছেন। শহর ও গ্রামের মধ্যে বৈষম্য দিন দিন হ্রাস পাচ্ছে।

বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এভাবে প্রতিটি গ্রামকে যদি সমবায়ের ভিত্তিতে গড়ে তুলতে পারা যায় তাহলে অচিরেই প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্যের আমূল পরিবর্তন ঘটবে।

শেষে শ্রেষ্ঠ সমবায়ীদেরকে ক্রেস্ট প্রদান ও সহজ শর্তে ঋনের চেক প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




স্বত্ব ©২০২২ চাঁপাইএক্সপ্রেস.কম
Design by Raytahost.com