চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে শারীরিক প্রতিবন্ধীদের হুইল চেয়ার প্রদান

চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে শারীরিক প্রতিবন্ধীদের হুইল চেয়ার প্রদান

নিজস্ব প্রতিবেদক : জেলা প্রশাসন,জেলা সমাজ সেবা এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্যে কেন্দ্রের উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ৩ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আহমেদ মাহবুব-উল-ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।

সমাজ সেবা অফিসার রেজিষ্টেশন মোঃ ফিরোজ কবির এর সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্রনাথ উঁরাও , প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ শরিয়তুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-৩ মোসাঃ নাজনীন ফাতেমা জিনিয়া, সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ডা.রাকিবুল ইসলাম। সাংবাদিক দের মধ্যে বক্তব্য প্রদান করেন দৈনিক গৌড় বাংলার নির্বাহী সম্পাদক আজিজুর রহমান, দৈনিক ভোরের ডাকের জেলা প্রতিনিধি মোঃ কামাল সুকরানা, দৈনিক সকালের সময় এর জেলা প্রতিনিধি মোঃ জমশেদ আলী, প্রতিবন্ধীদের মধ্যে বক্তব্য দেন সোহেল।

বক্তরা বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় তাঁরা সমাজের একটি অংশ। প্রতিবন্ধীরা এখন পিছিয়ে নেই। তারা সমাজে মাথা উচু করে দাঁড়িয়েছে। গনিম-আল-মুফতাহ প্রতিবন্ধী হয়েও কাতারের সবচেয়ে প্রতিষ্ঠিত এবং বিখ্যাত একজন ব্যাক্তি। কারণ তার হাত ধরেই বেজে উঠলো ফিফা বিশ্বকাপের দামামা। ২০২২ সালের বিশ্বের সর্বশ্রেষ্ঠ ফুটবলের আসরের উদ্বোধন করলেন গনিম-আল-মুফতাহ। প্রতিবন্ধীর বিভিন্ন ভাবে উৎসহ্য ও অনুপ্রেরনা মূলক বক্তব্য প্রদান করেন অতিথিরা।আলোচনা সভা শেষে প্রতিবন্ধী সেবা সাহায্য কেন্দ্রের পক্ষ থেকে ১০ জন শারীরিক প্রতিবন্ধীর মধ্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।

ইসমাইল হোসেন/আরএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




স্বত্ব ©২০২২ চাঁপাইএক্সপ্রেস.কম
Design by Raytahost.com