চাঁপাইনবাবগঞ্জে কৃষক লীগের সম্মেলনে সংঘর্ষ ককটেল বিস্ফোরণ

চাঁপাইনবাবগঞ্জে কৃষক লীগের সম্মেলনে সংঘর্ষ ককটেল বিস্ফোরণ

ইসমাইল হোসেন : কৃষক লীগের সম্মেলন মঞ্চে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ। বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সোমবার (০৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১.৩০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর পার্কে এ ঘটনা ঘটে। এ সময় সমাবেশ স্থলের বাইরে ধাওয়া পাল্টা দাওয়া এবং চারটি ককটেল বিস্ফোরণ হয়।

প্রত্যক্ষদর্শী ও নেতা কর্মীদের বরাত দিয়ে জানা গেছে, বেলা পৌনে ১২টার দিকে সম্মেলন মঞ্চে সামনে পেছনে বসাকে কেন্দ্র করে পৌর মেয়র মোখলেসুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্রলীগ ও কৃষক লীগ দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। মঞ্চের ভেতরে ও বাইরে ভাঙচুর করে উত্তেজিত নেতা কর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই গ্রুপ কে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এক পর্যায়ে সম্মেলন অনুষ্ঠান শুরু করতে গেলে পর পর চারটি ককটেল বিস্ফোরণ ঘটে। এ সময় আবারো উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় গুরুতর আহত হয় পৌর যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম সহ কয়েক জনকে। উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার পর কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ সম্মেলন স্থগিত ঘোষণা করেন প্রধান বক্তা কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার (ওসি) তদন্ত মাহফুজুল হক চৌধুরী জানান, সম্মেলন মঞ্চে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের বাগবিতণ্ডা হয়। পরে উভয় পক্ষকে পুলিশ সরিয়ে দেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




স্বত্ব ©২০২২ চাঁপাইএক্সপ্রেস.কম
Design by Raytahost.com