চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ চালকদের দক্ষতা বৃদ্ধিতে কর্মশালা

চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ চালকদের দক্ষতা বৃদ্ধিতে কর্মশালা

আখতারুজ্জামান (ঈস) চাঁপাইনবাবগঞ্জঃ
গতিসীমা মেনে চলি সড়ক দূর্ঘটনা রোধ করি” এ স্লোগানকে সামনে রেখে বিআরটিএ সার্কেল সড়ক দুর্ঘটনা রোধকল্পে পেশাজীবি গাড়ি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ (বিআরটিএ) সার্কেল এর সহকারী পরিচালক ইঞ্জিন শাহজামান হক’র সভাপতিত্বে এতে সড়ক পরিবহন আইন ২০১৮ এর আওতায় বিভিন্ন অপরাধ ও শাস্তিমুলক ব্যবস্থা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিমূলক বক্তব্য রাখেন, মেডিকেল অফিসার শাহনাজ খাতুন, (বিআরটিএ) সার্কেল’র মোটরযান পরিদর্শক সেলিম হাসান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং আবু হুজাইফা, চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক ও ট্যাংকলরি কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী, বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ সার্কেল’র অফিস সহকারী ও কর্মকর্তাবৃন্দ।
বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জ সার্কেল’র আয়োজনে ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন’র সহযোগিতায় জেলা শহরের শাহনেয়ামতুল্লাহ কলেজ বিজ্ঞান ভবনে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। পরে চালকদের চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা এলাকায় অবস্থিত ট্রাক টার্মিনালে প্রশিক্ষণ নেয়া হয়। চাঁপাইনবাবগঞ্জ (বিআরটিএ) সার্কেল কর্তৃপক্ষ গাড়ি চালকদের পেশাগত দক্ষতা সচেতনতা বৃদ্ধিতে এ প্রশিক্ষণের অংশ হিসেবে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন শ্রেণির পেশার ৯৩ জন পেশাজীবী গাড়ি চালকগন অংশ গ্রহণ করে।
চাঁপাইনবাবগঞ্জ (বিআরটি) সার্কেল’র সহকারী পরিচালক ইঞ্জিন শাহজামান হক’ পেশাজীবী গাড়ি চালকদের উদ্দেশ্য বলেছেন, ট্রাফিক আইন মেনে গাড়ি চালাবেন, অতিরিক্ত গতিতে গাড়ি চালাবেন না। যে কোন গাড়ী চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার ও রাস্তায় ঘুম চোখে গাড়ি এবং অধিক আত্মবিশ্বাস নিয়ে ওভার টেকিং করবেন না। অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন ও এক টানা ৮ ঘন্টার বেশি গাড়ি চালাবেন না। গাড়ি চালানোর পূর্বে জ্বালানি, মবিল, ব্রেক দেখে গাড়ি পরিচালনা করবেন বলে এসব কথা বলেন সহকারী পরিচালক শাহজামান হক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




স্বত্ব ©২০২২ চাঁপাইএক্সপ্রেস.কম
Design by Raytahost.com