শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনা রোধকল্পে প্রশিক্ষণ

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩

আখতারুজ্জামান: “গতিসীমা মেনে চলি, সড়ক দূর্ঘটনা রোধ করি” এ স্লোগান’কে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে (বিআরটিএ) সার্কেল সড়ক দুর্ঘটনা রোধকল্পে পেশাজীবি ৪৮ জন গাড়ি চালকদের পেশাগত দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শাহনেয়ামতুল্লাহ কলেজের হল রুমে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) চাঁপাইনবাবগঞ্জ সার্কেল’র উদ্যোগে ও জেলা প্রশাসন’র সহযোগিতায় প্রশিক্ষণ দেয়া হয়েছে।

প্রশিক্ষণ অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ (বিআরটিএ) সার্কেল’র সহকারী পরিচালক (ইঞ্জিন) শাহজামান হক’র সভাপতিত্বে এতে বাংলাদেশ সড়ক পরিবহন আইন ২০১৮ এর আওতায় বিভিন্ন অপরাধ ও শাস্তিমুলক ব্যবস্থা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিমূলক বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ, সদর ট্রাফিক ইন্সপেক্টর আনিসুজ্জামান, মেডিকেল অফিসার ডা. আনজিম মাকসুদ, (বিআরটিএ) সার্কেল’র মোটরযান পরিদর্শক সেলিম হাসান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং আবু হুজাইফা, জেলা ট্রাক ও ট্যাংকলরি কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী, (বিআরটিএ) সার্কেল’র অফিস সহকারী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ প্রদানের অংশ হিসেবে সকালে শাহ- নেয়ামতুল্লাহ কলেজে গাড়ি চালকদের দক্ষতা বৃদ্ধিতে হাতে কলমে বিভিন্ন বিষয় তুলে ধরেন প্রশিক্ষণ প্রদান করা হয়। এরপর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা এলাকায় অবস্থিত ট্রাক টার্মিনালে ৪৮ জননের প্র্যাকটিক্যাল পরিক্ষা গ্রহণ করা হয়। উক্ত প্রশিক্ষণে (বিআরটিএ) সার্কেল গাড়ি চালকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের অংশ হিসেবে দিনব্যাপী প্রশিক্ষণ অংশ গ্রহণ করে বিভিন্ন শ্রেণির পেশার ৪৮ জন পেশাজীবী গাড়ি চালকগন বলে নিশ্চিত করে (বিআরটিএ) সার্কেল চাঁপাই নবাবগঞ্জ।

উক্ত, প্রশিক্ষণ গ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, ট্রাফিক আইন মেনে গাড়ি চালাবেন। অতিরিক্ত যাত্রী বহনসহ এক টানা ০৮ ঘন্টার বেশি গাড়ি চালাবেন না, অতিরিক্ত গতিতে গাড়ি ও রাস্তায় ঘুম চোখে গাড়ি এবং অধিক আত্মবিশ্বাস নিয়ে ওভার টেকিং করবেন না। গাড়ি চালানোর পূর্বে জ্বালানি, মবিল, ব্রেক দেখে গাড়ি পরিচালনা করবেন বলে প্রশিক্ষণ গ্রহণকালে সহকারী পরিচালক (ইঞ্জিন) শাহজামান হক এসব কথা বলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14