বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

সাংবাদিকের সাথে প্রেস কাউন্সিল চেয়ারম্যান এর মতবিনিময় 

  • আপডেটের সময় : শনিবার, ৩ জুন, ২০২৩
ইসমাইল : বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেছেন, যিনি সাংবাদিকতা করবেন, তাঁকে মিনিমাম গ্র্যাজুয়েট হতে হবে অথবা সাংবাদিকতায় ০৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
শুক্রবার (০২ জুন) সকালে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউস কনফারেন্স রুমে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ আচরণবিধি ও তথ্য অধিকার আইন ২০০৯ অবহিতকরণ’ সম্পর্কিত  সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম জানান, প্রেস কাউন্সিল সাংবাদিকদের ডাটা বেইজ তৈরির হচ্ছে। দেশের ৬৪ জেলায় জেলা প্রশাসক ও বিভিন্ন গণমাধ্যম সম্পাদকদের চিঠি দেয়া হয়েছে। এর মধ্যে ২২টি জেলার সাংবাদিকদের তালিকা পাওয়া গেছে। সারা দেশের সাংবাদিকদের তালিকা সময় সাপেক্ষ হলেও এ প্রক্রিয়ায় প্রকৃত সাংবাদিকেরা বেরিয়ে আসবেন বলে এসব কথা বলেন প্রেস কাউন্সিল চেয়ারম্যান।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপসচিব) দেবেন্দ্র নাথ উরাওঁ এর সভাপতিত্বে এতে বক্তব্য দেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (উপসচিব) মো. মাসুদ খাঁন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার আবুল কালাম শাহীদ, জেলা তথ্য অফিসার অহেদুল ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, দৈনিক খোলা কাগজ জেলা প্রতিনিধি ও মডেল প্রেসক্লাবের সভাপতি আখতারুজ্জামান, দৈনিক সকালের সময় জমশেদ আলী ও দৈনিক জনবানী পত্রিকার জেলা প্রতিনিধি সোহেল রানা সহ চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14