সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

সদ্য সমাপ্ত হওয়া বিকেএসপির কোচেস ট্রেনিং-২০২৩ চাঁপাইনবাবগঞ্জের সফলতা

  • আপডেটের সময় : শনিবার, ৩ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: দেশের শ্রেষ্ঠ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান ‘বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান’ (বিকেএসপি কর্তৃক আয়োজিত কোচেস সার্টিফিকেট কোর্স-২০২৩ চাঁপাইনবাবগঞ্জ জেলার হয়ে কারাতে কোচ হিসেবে গ্রেড-‘এ’ কোচের সম্মাননা অর্জন।

সদ্য সমাপ্ত হওয়া গত ১২মে ২০২৩ তারিখ থেকে ০১ জুন ২০২৩ তারিখ পর্যন্ত জুডো, কারাতে, বক্সিন, টেবিল টেনিস, ভলিবল, উশু, তায়কোয়ান্দো, ৮ ডিসিপ্লিনে অনুষ্ঠিত হয়ে যাওয়া কোচেস সার্টিফিকেট কোর্স-২০২৩ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতি সন্তান ও চ্যাম্পিয়ন কারাতে-দো একাডেমি বাংলাদেশ এর প্রধান প্রশিক্ষক জনাব, আবু সাঈদ আল জিহাদ গ্রেড- ‘এ’ কারাতে কোচ নির্বাচিত হয়েছেন।

জিজ্ঞাসাবাদ করে জানাযায়, আমি সত্যি অনেক আনন্দিত এমন একটি প্রশিক্ষণে অংশগ্রহন করতে পেরে। আসলে আমরা শুধু কারাতে খেলায় বা অন্য খেলায় পারদর্শী হয়ে নিজেকে একজন কোচ হিসেবে দাবি করে থাকি, তবে এটা সম্পূর্ণ ভুল, একজন দক্ষ কোচ হতে হলে অবশ্যই আমাদের বিভিন্ন দিক সমন্ধে জ্ঞান থাকবে হবে। বিশেষ করে ‘স্পোর্টস সাইন্স’ যেটা সমন্ধে আমাদের ধারণা না থাকলে একজন দক্ষ খেলোয়াড় এর জীবন নষ্ট হয়ে যেতে পারে বলে স্পোর্টস সাইন্স ধারনা দেয়। বাংলাদেশে বিভিন্ন ধরনের কারাতে বা অন্য কোচ রয়েছে তবে তাদের ভেতর বেশিরভাগ কোচ স্পোর্টস সাইন্স সমন্ধে অবগত নয়। একজন খুদে কারাতে কোচ হিসেবে মনে করি সকল কোচের ভেতর ‘স্পোর্টস সাইন্স’ সমন্ধে ধারনা থাকা আবশ্যক। তবে এমন একটি আয়োজনে আমাকে সুযোগ করে দেওয়ার জন্য কৃতজ্ঞতা বিকেএসপি, বিকেএসপির কারাতে বিভাগ ও বিকেএসপির সকল কর্ম কর্তা বৃন্দদের কে।

তাছাড়া তিনি দুঃখ প্রকাশ করে বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার কারাতে বিভাগের সম্মান রক্ষার জন্য আমি এই কোচেস কোর্সে অংশগ্রহন করি এবং গ্রেড- ‘এ’ কারাতে কোচ হিসেবে সম্মান অর্জন করি। সেখানে সারা বাংলাদেশ থেকে ৫২জন কোচ কে সুযোগ করে দেওয়া হয়।

যাদের ভেতর ছিলেন সেনাবাহিনী, বিজিবি, আনসার, পুলিশ, বিকেএসপির প্রাক্তন, সহ বিভিন্ন জেলা ও বিশ্ববিদ্যালয়ের দক্ষ কোচগন। যার ভেতর কারাতে কোচ ৬জন, এতজনের ভেতর চাঁপাইনবাবগঞ্জ জেলার হয়ে কারাতে বিষয়ে প্রথম কোচেস কোর্স সম্পন্ন করেউ মেলেনি কোন সম্মাননা। খোজ নেই ক্রীড়া জগতের অভিভাবকদের।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14