বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ অপরাহ্ন

যুবলীগ নেতা হত্যা মামলায় পৌর মেয়র কারাগারে

  • আপডেটের সময় : বুধবার, ৭ জুন, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগ নেতা ও শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর খাইরুল আলম জেম হত্যা মামলার প্রধান আসামী চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা মোখলেসুর রহমানের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।
মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে পৌর মেয়র মোখলেসুর রহমান আত্মসমার্পণ করেন। আদালতে জামিন শুনানী শেষে বিচারক নির্মলেন্দু দাশ জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
পাবলিক প্রসিকিউটর (পিপি) নাজমুল আজম বলেন, জেম হত্যা মামলার প্রধান আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। জামিন বাতিলের বিষয়টি আমরা তুলে ধরি। পরে আদালত বিচার-বিশ্লেষণ করে জামিন বাতিল করে কারগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম বলেন, জেম হত্যা মামলায় উচ্চ আদালত থেকে অর্ন্তবর্তীকালিন জামিন পাওয়া ৩৪ জন আসামীর মধ্যে ৩২ জন গত ৩০ মে জেলা জজ আদালতে আত্মসমার্পণ করে স্থায়ী জামিনের আবেদন করেন। আদালত ৩২ জনের মধ্যে ২৬ জনকে জামিন প্রদান করলেও ৬ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ওইদিন জেম হত্যা  মামলার প্রধান আসামি মোখলেসুর রহমান শারীরিকভাবে অসুস্থ থাকায় উপস্থিত হতে পারেননি। সুস্থ হওয়ার পরই আজ আদালতে আত্মসমার্পণ করে স্থায়ী জামিন আবেদন করলে বিচারক জামিন না মঞ্জুর করেন।

তিনি আরও বলেন, আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ পর্যালোচনা করেই আদালত সিদ্ধান্ত দিয়েছেন। এ ঘটনায় ১২ জন আসামি সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। কারাগারে প্রেরণের বিরুদ্ধে আমরা  উচ্চ আদালতে আপিল করবো।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড়ে ইফতার কিনে ফেরার পথে একদল সন্ত্রাসীরা ছুরিকাঘাত ও কুপিয়ে হত্যা করে যুবলীগ নেতা ও শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিল খাইরুল আলম জেমকে। এ ঘটনায় জেমের ভাই মনিরুল ইসলাম বাদি হয়ে ৪৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের কারেন। মামলার পর পুলিশ হত্যা মিশনে অংশ নেয়া জেলা কৃষক লীগ নেতা মেসবাহুল হক টুটুলসহ ৫ জনকে গ্রেফতার করে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14