বুধবার, ২২ মে ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত 

  • আপডেটের সময় : রবিবার, ২৫ জুন, ২০২৩
আখতারুজ্জামান: চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত বিচার বিভাগের আয়োজনে বিচার বিভাগীয় সম্মেলন- ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৪ জুন) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।
উক্ত সম্মেলনে সভাপতিত্ব করেন মাননীয় সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক জনাব মোহা: আদীব আলী। বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক নরেশ চন্দ্র সরকার, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিজ্ঞ বিচারক কুমার শিপন মোদক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গালিভ খাঁন। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মহা: আদীব আলী।
বিচার বিভাগীয় সম্মেলনে বিষয়ভিত্তিক ও উন্মুক্ত আলোচনা শুরুর পূর্বে চাঁপাইনবাবগঞ্জ বিচার বিভাগের ২০২২-২৩ সালের মে মাস পর্যন্ত মামলা দায়ের সিদ্ধান্ত ও এ সংক্রান্ত পরিসংখ্যান উপস্থাপন করেন জেলা ও দায়রা জজ আদালতের সহকারী জজ আরিফুল।
অনুষ্ঠানে বিষয় ভিত্তিক উন্মুক্ত আলোচনা হয়: চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালত বিজ্ঞ বিচারক নরেশ চন্দ্র সরকার নারী-শিশুর মামলা নিষ্পত্তির প্রতিবন্ধকতা বিষয়ে আলোকপাত করেন।
চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র সহকারী জজ বিজ্ঞ বিচারক সুমন কুমার কর্মকার উন্মুক্ত আলোচনা পর্বে দেওয়ানী মোকদ্দমা সমূহের দ্রুত বিচার নিষ্পত্তি ও নিষ্পত্তি অন্তরায় এবং তদসম্পর্কিত সুপারিশ আলোচনা করেন।
চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু তালেব ফৌজদারি মামলার সমূহের দ্রুত বিচার নিষ্পত্তি নিষ্পত্তি অন্তরায় এবং তদসম্পর্কিত বক্তব্য রাখেন।
চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক এ ডি এম আসিফ আহমেদ ভ্রাম্যমান আদালত সমূহের নিষ্পত্তি সহ এ ডি এম কোর্ট ও অধীনস্থ কোর্ট সমূহের নিষ্পত্তি ও বিচারকার্যে অসুবিধা সমূহ এবং এর সমাধান নিয়ে আলোচনায় বক্তব্য রাখেন।
চাঁপাইনবাবগঞ্জ পারিবারিক আদালত বিজ্ঞ বিচারক আরিফুল, আদালতের দেনমোহর খোরপোষ আদায়ে অসুবিধা ও ওয়ারেন্ট সংক্রান্ত জটিলতার বিষয়ে আলোকপাত করেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা লিগাল এইড অফিসার রোখসানা খানম, বিকল্প পদ্ধতিতে বিরোধ নিষ্পত্তি সম্ভাবনা ও অসুবিধা সমূহ এবং আইনগত সহায়তা প্রাপ্ত মামলা সমূহের দ্রুত ন্যায়বিচার নিশ্চিত করনে বক্তব্য রাখেন।
চাঁপাইনবাবগঞ্জ কোর্ট মালখানা (ভারপ্রাপ্ত) ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির মালখানা ও জব্দকৃত আলামত নিষ্পত্তির বিষয়ে বক্তব্য রাখেন।
এসময় উপস্থিত ছিলেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এ এম ইফতেখার মজিদ, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম শাহীদ, সিভিল সার্জন ড. এস এম মাহামুদুর রশিদ, জেল সুপার মজিবুর রহমান মজুমদার, সিপিসি-১ র্যাব -৫ রুহ ফি তাহমিম তৌকির প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার পাঁচ থানার অফিসার ইনচার্জ, চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া সাংবাদিকবৃন্দ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14