সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

দুর্ঘটনায় আহত-অসচ্ছল শিক্ষার্থীদের চিকিৎসা অনুদানের আবেদন শুরু

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

ডেস্ক নিউজ : ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণির দুর্ঘটনায় গুরুতর আহত, অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের চিকিৎসা অনুদানের আবেদন শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় ২০২৩-২৪ অর্থবছরের জুলাই-আগস্ট প্রান্তের আবেদন গ্রহণ করা হচ্ছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে এ আবেদন প্রক্রিয়া।

রোববার (৯ জুলাই) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে সই করেছেন ট্রাস্টের সহকারী পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্ঘটনায় গুরুতর আহত চিকিৎসাধীন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের এককালীন আর্থিক অনুদান প্রদান নির্দেশিকা, ২০১০ অনুসরণপূর্বক চিকিৎসা অনুদান প্রদান করা হবে।

চিকিৎসা অনুদান প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে-https://www.eservice.pmeat.gov.bd/medical লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে। দুর্ঘটনায় গুরুতর আহত চিকিৎসাধীন শিক্ষার্থী প্রতি দুই মাস অন্তর বর্ণিত লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন দাখিল করতে পারবেন। একজন আহত শিক্ষার্থী তার চিকিৎসা মেয়াদে একবার মাত্র অনুদানের জন্য আবেদন করতে পারবেন।

এতে আরও বলা হয়, ই-চিকিৎসা অনুদান ব্যবহার নির্দেশিকা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণির দুর্ঘটনায় গুরুতর আহত চিকিৎসাধীন শিক্ষার্থী চলতি বছরের আবেদনের জন্য ৯ জুলাই ২০২৩ খ্রি. থেকে ৩১ আগস্ট ২০১৩ খ্রি. তারিখ পর্যন্ত সিস্টেম ব্যবহার করে আবেদন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14