বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে বাল্য বিয়ে ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে ওরিয়েন্টেশন সভা

  • আপডেটের সময় : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
আখতারুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে বাল্য বিয়ে নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে এবং শিশু কিশোর-কিশোরীদের জীবন মান উন্নয়নে জনগণের অংশগ্রহণ বিষয়ক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (০৭ আগস্ট) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় ওরিয়েন্টেশন আলোচনা সভায় প্রধান অতিথির দেয়া বক্তব্যে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট একেএম গালিভ খাঁন তার বক্তব্যে বলেন, বাল্যবিবাহ ও মাদক কোন ওয়ার্ডে থাকবে না, এজন্য জনপ্রতিনিধি চেয়ারম্যান, মেম্বার সহ সমাজের সকল স্তরের সূধী সমাজকে কাজ করতে হবে।
তিনি আরও বলেছেন, বাল্যবিয়ে দিয়ে সন্তানের ভবিষ্যৎ নষ্ট করবেন না, মাদককে না বলবেন, সামাজিক সম্প্রীতি বজায় রাখবেন। সন্তানদের খোঁজ রাখবেন, তারা যেন কোনো দুষ্টের পাল্লায় পড়ে বিপথে চলে না যায়। আপনারা হয়তো ভাবছেন অল্পবয়সী মেয়েটার বিয়ে দিয়ে দিলেই সমস্যার সমাধান হয়ে যাবে। কিন্তু তা সঠিক নয়। আপনাদের চারপাশেই আছে নানা কারণে তালাক প্রাপ্ত হয়ে বাপের বাড়ি ফিরে এসে মেয়েটি বাপের ঘাড়ের বোঝা হচ্ছে। শুধু তাই নয়, সাথে একটি বা দুটি সন্তান নিয়ে ফিরে আসছে। বাল্যবিয়ের কারণে মেয়েটির জীবন নষ্ট করে ফেলছেন। এটা করা যাবে না। এসময় তিনি সরকারের ডিজিটাল বাংলাদেশ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনাসহ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। ডিসি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন আমি প্রধানমন্ত্রীত্ব চায়না। জনগণের উন্নয়ন চায়। ঠিক তেমনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও একই ধারায় কাজ করে যাচ্ছেন।
স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক ও সরকারের (উপসচিব) দেবেন্দ্র নাথ উরাঁও এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার ছাইদুল হাসান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ডু, রাজশাহী ও রংপুর বিভাগের ইউনিসেফ এর প্রধান এ এইচ তৌফিক আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক উম্মে কুলসুম, মহিলা বিষয়ক কর্মকর্তা সাহিদা বেগম, জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল সহ বিভিন্ন উপজেলার ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কিশোর-কিশোরী ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14