বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির চার হাজার গাছের চারা বিতরণ

  • আপডেটের সময় : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
আখতারুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ: প্রায় চার হাজার আমের চারা ও উপকরণ বিতরণ করা হয়েছে। প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রমোটিং এগ্রিকালচারাল কমার্সিয়ালাইজেশন অ্যান্ড এন্টারপ্রাইজেস (পেস) প্রকল্পের ক্ষুদ্র উদ্যোক্তাদের আয়বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষে আম এবং অন্যান্য ফল শুষ্ককরণ, বাজারজাতকরণ ও প্রক্রিয়াজাতকরণ কারখানা স্থাপন শীর্ষক ভ্যালুচেইন উপপ্রকল্পের আওতায় আমের চারাসহ উপকরণচারাগুলো বিতরণ করা হয়। নিরাপদ পদ্ধতিতে সারাবছর চাষ উপযোগী ও ইন্ডাস্ট্রি গ্রেডেড জাতের আমচাষ সম্প্রসারণের লক্ষে এসব বিতরণ করা হয়।
বুধবার (২৫ অক্টোবর) সকালে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রধান কার্যালয়ের জন্য নির্ধারিত স্থানে প্রয়াসের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন প্রয়াসের সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)’র প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ জহুরুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রয়াসের কনিষ্ঠ সহকারী পরিচালক মু. তাকিউর রহমান।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)র সহযোগিতায় এই প্রকল্পের আওতায় প্রয়াসের ৫০ জন সদস্যকে গৌড়মতি, কাটিমন, বারি-৪ আমের চারা, ভার্মি কম্পোস্ট, স্প্রে মেশিন, নিম সার, ডুয়েল কীটনাশক, আইসোজেব ছত্রাকনাশক, সাইনবোর্ড প্রদান করা হয়। বক্তারা চারাগুলো পোণের পর পরিচর্যা করার জন্য সদস্যদের পরামর্শ দেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14