বুধবার, ২২ মে ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে আলোচনা সভা

  • আপডেটের সময় : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
আখতারুজ্জামান: ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন এর ব্যবস্থাপনায় জেলায় ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লক্ষ ৯১ হাজার ৪৩৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সোমবার সিভিল সার্জন অফিসের সভাকক্ষে জেলা সিভিল সার্জন অফিস আয়োজিত কেন্দ্রীয় ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভায় এই তথ্য জানানো হয়।
সভায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম বিষয়ে উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোঃ আনজিম মাকসুদ। তিনি জানান,  ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২৩ অনুষ্ঠিত হবে। এদিন ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
জেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নে ১২০৪ টি কেন্দ্রে ২৪১২ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে। প্রতিটি কেন্দ্রে ২ জন করে স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে। প্রতিটি কেন্দ্র সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। ৬-১১ মাস বয়সী ২৬ হাজার ৬শ ৩৮ জন এবং ১২-৫৯ মাস বয়সী ১ লক্ষ ৯১ হাজার ৪শ ৩৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের গুরুত্ব তুলে ধরা হয়। বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে সারাদেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হবে। জেলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম শতভাগ সফল করতে জেলার সকলে সার্বিক সহযোগিতা কামনা করেন। সভায় উপস্থিত ছিলেন সাংবাদিক শহিদুল হোদা অলোক, আখতারুজ্জামান, জমশেদ আলী, এমরান ফারুক মাসুম,কামাল সুকরানা,মেহেদী হাসান, ডাবলু কুমার ঘোষ সহ সিনিয়র সাংবাদিক গণ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14