সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

কতদূর গড়াবে বাংলাদেশ-শ্রীলঙ্কার ‘স্নিকো বিতর্ক’

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

ডেস্ক নিউজ : ইদানিং বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে বিতর্ক ছড়াচ্ছে অনেক। যার শুরুটা হয়েছিল নাগিন ড্যান্স দিয়ে। মাঝে টাইমড আউট। সিলেটে রচিত হলো বিতর্কের আরেক অধ্যায়। দুই দলের দ্বৈরথে নতুন এই বিতর্ককে বলা যায় স্নিকো-বিতর্ক । এবার দেখা যাক এই বিতর্কের জল কতদূর গড়ায়?

সিলেটে প্রথমে ব্যাট করে বাংলাদেশকে ১৬৬ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। বাংলাদেশের ব্যাটিংয়ের চতুর্থ ওভারে ঘটে ঘটনাটি। লঙ্কান পেসার বিনুরা ফার্নান্ডোর বল পুল করেন সৌম্য সরকার। লঙ্কানদের আবেদনে সাড়া দেন গাজী সোহেল। তার মতে বটম এজ হয়েছিলেন সৌম্য।

অন্যপ্রান্তের ব্যাটার লিটন দাসের সঙ্গে আলাপ করে, রিভিউ নেন সৌম্য। মাঠে বড় পর্দায় আলট্রা-এজে স্পাইক দেখে ড্রেসিংরুমের দিকে হাঁটা শুরু করেন তিনি। সৌম্যর হতাশা কিছুক্ষণের মধ্যেই রূপ নেয় আনন্দে। আলট্রা-এজে স্পাইক দেখানোর পরও টিভি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল, সৌম্য নট আউট ঘোষণা করেন।

আলট্রা-এজে স্পাইক দেখার পরও আউট না দেওয়ার কারণ হিসেবে টিভি আম্পায়ার, ফিল্ডি আম্পায়ার গাজী সোহেলকে বলেন, স্পাইক দেখানোর সময় তিনি বল ও ব্যাটের মধ্যে পরিষ্কার ফাঁক দেখতে পাচ্ছেন।

স্বাভাবিকভাবেই মাসুদুর রহমান মুকুলের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি লঙ্কানরা। ফিল্ড আম্পারদের ঘিরে প্রতিবাদ জানাতে থাকে তারা। লঙ্কান কোচকে দেখা যায় চতুর্থ আম্পায়ার তানভীর আহমেদের সঙ্গে আলাপ করতে।

সুযোগ পাওয়ার পর শেষ পর্যন্ত ইনিংসটি বড় করতে পারেননি সৌম্য। ১০ বলে ১৪ রানে নতুন জীবন পাওয়ার পর পর তার ইনিংস স্থায়ী হয়েছিল ১২ বল। ২২ বলে ২৬ রান করে আউট হন তিনি। যোগ করতে পেরেছেন মাত্র ১২ রান।

ফিল্ড আম্পায়ারের আউটের সিদ্ধান্ত বদলাতে হলে টিভি আম্পায়ারের কাছে প্রমাণ থাকতে হয়। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটা জানান শ্রীলঙ্কার সহকারী কোচ নাভিদ নেওয়াজ, মাঠের আম্পায়ার আউট দিয়েছেন। আমি নিশ্চিত, টিভি আম্পায়ারের কাছে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বাতিলের জন্য চূড়ান্ত প্রমাণ থাকতে হয়। এটা স্পষ্ট, একটা স্পাইক ছিল। আমরা বড় পর্দায় তা দেখেছি। সেখানে কী ঘটেছিল তা বোঝার জন্য আমাদের এই সিদ্ধান্ত নিয়ে ম্যাচ রেফারির পর্যন্ত যেতে হতে পারে। পর্দায় যা দেখা গেছে, মন্তব্য করার জন্য সেটা যথেষ্ট ছিল না। আমি নিশ্চিত, টিভি আম্পায়ারের কাছে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বদলের পর্যাপ্ত প্রমাণ থাকবে।

যদিও এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি সংবাদ সম্মেলনে আসা বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এর আগে ভারত বিশ্বকাপে অ্যাঞ্জেলো ম্যাথুসকে টাইমড আউট করেন সাকিব আল হাসান। এ ছাড়া নাগিন ড্যান্সের বিতর্কের রেশ চলেছে অনেকদিন। এবার বিতর্ক নতুন সংযোজন। এখন এর রেশ কতদিন চলে, সেটাই দেখার বিষয়।

হৃদয়/এআর

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14