সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

কোটি টাকার চাল আত্মসাৎ, খাদ্য গুদাম কর্মকর্তার নামে মামলা

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

চাঁপাই এক্সপ্রেস ডেস্ক : ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার সাবেক ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা শাকিল আহমেদকে (৩৯) আসামি করে দুর্নীতি দমন কমিশনে (দুদক) মামলা দায়ের হয়েছে। এ ছাড়া ক্ষমতা অপব্যবহারসহ এক কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা মূল্যের ৩২৮.৯৮০ টন সিদ্ধ চাউল এবং ৩৮০টি খালি বস্তা আত্মসাতের অভিযোগ আনা হয়।

বুধবার (৬ মার্চ) দুদক সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহের উপসহকারী পরিচালক আনিসুর রহমান বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। দুদক ময়মনসিংহের সহকারী পরিচালক মো. বুলু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহারের তথ্য অনুযায়ী তিনি জানান, আসামি শাকিল আহমেদ ২০২১ সালের ৯ মার্চ থেকে ২০২৩ সালের ১৭ অক্টোবর পর্যন্ত মুক্তাগাছা খাদ্য গুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে দায়িত্ব পালন করেন। পরে ২০২৩ সালের ১০ অক্টোবর তাকে জামালপুর জেলার দেওয়ানগঞ্জে বদলি করা হয়। কিন্তু ওই বছরের ১৯ অক্টোবরের মধ্যে তাকে দায়িত্ব হস্তান্তরের নির্দেশনা দেওয়া হলেও আসামি তা পালন না করে গা-ঢাকা দেয়। এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করে ওই গুদামে ৩২৮.৯৮০ টন সিদ্ধ চাউল এবং ৩৮০টি খালি বস্তা ঘাটতি পায়। এতে সর্বমোট এক কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে।

এই দুদক কর্মকর্তা আরও বলেন, এ ঘটনায় আসামি বর্তমানে পলাতক রয়েছে। তবে খুব দ্রুত সময়ে তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

এই বিষয়ে জানতে চাইলে মোবাইল ফোনে অভিযুক্ত শাকিল আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শুনেছি মামলা হয়েছে। এ নিয়ে এখন আমার কিছু বলার নেই। আদালতে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14