সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠন  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে।

প্রত্যূষে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির শুভ সুচনা এবং সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

দিবসটি উপলক্ষে সকাল ১০টায় সংসদ সদস্য মোঃ আব্দুল ওদুদ, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো রুহুল আমিনের নেতৃত্বে আ.লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি নামফলক সংবলিত স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৬টায়  জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, স্থানীয় সরকার প্রকৌশল দপ্তর, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তর, পানি উন্নয়ন বোর্ড, সিভিল সার্জন অফিস, সড়ক ও জনপথ, জেলা কারাগার, গণপূর্ত বিভাগসহ সামাজিক সংগঠন শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি নামফলক সংবলিত স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল ৮টায় ডাঃ আ. আ. ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার ষ্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত গাওয়ার মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন এবং পরে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ও পুলিশ সুপার এ ছাইদুল হাসান  শান্তির প্রতিক পায়রা ও রং-বেরংয়ের বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করেন।

এর আগে যাঁরা দেশের জন্য আত্মাহুতি দিয়েছেন সেসব বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। রমজান মাস উপলক্ষে সীমিত আকারে সকাল সাড়ে ৮টায় স্টেডিয়ামে পুলিশ, কারারক্ষী, আনসার, বিএনসিসি, ভিডিপি, ফায়ার সার্ভিস, গ্রাম পুলিশের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। পরে বিভিন্ন ক্রিড়া প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14