সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ৬৩কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

  • আপডেটের সময় : রবিবার, ৩১ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) মাদক বিরোধী অভিযানে আটককৃত অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

শনিবার (৩০ মার্চ) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)’র প্রশিক্ষণ মাঠে মাদকদ্রব্য ধ্বংসকরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রিজিয়ন, রিজিয়ন কমান্ডার, পিএসসি ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান।

এছাড়াও উপস্থিত ছিলেন, রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল ইমরান ইবনে এ রউফ, রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)’র বিজিবিএম অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া।

অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম শাহীদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি সহ প্রশাসনের কর্মকর্তা ও প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বিজিবি জানায়, চাঁপাইনবাগঞ্জ জেলার সীমান্ত এলাকায় রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)’র সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে মাদক নিমূলের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রদত্ত  জিরো টলারেন্স” নীতি নিশ্চিত কল্পে বিজিবি বদ্ধপরিকর। এছাড়াও বিজিবি’র মহাপরিচালক সীমান্ত দিয়ে অস্ত্র, মাদক চোরাচালান এ প্রতিটি বিজিবি সদস্যকে সজাগ ও তৎপর থাকার নির্দেশ প্রদান করেছেন।

মহাপরিচালকের সেই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বিজিবি সদস্যরা অত্যন্ত প্রতিকূল পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে মাদক নির্মল অভিমানে পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) গত ১ মার্চ ২০২৩ হতে মার্চ ২০২৪ পর্যন্ত ১১৩ জন আসামীসহ আনুমানিক ৬৩ কোটি টাকার চোরাচালানী দ্রব্য এবং মাদক আটক করা হয়। ইতোমধ্যে শিবগঞ্জ ও ভোলহাট থানায় বিজ্ঞ আদালতের আদেশে মাদক ধ্বংস করা হয়েছে।

অবশিষ্ট মাদকদ্রব্য ৩০ মার্চ রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি)’র প্রশিক্ষণ মাঠে ধ্বংস করা হয়। ধংসকৃত মাদকদ্রব্যের মধ্যে উল্লেখযোগ্য ছিল ফেন্সিডিল, বিদেশী, মদ, ইয়াবা, হোরোইন, নেশা জাতীয় ইনজেকশন এবং ভারতীয় বিড়ি তৈরীর মসলা সহ অন্যান্য মাদক ধ্বংস করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14