চাঁপাইনবাবগঞ্জে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত – চাঁপাই এক্সপ্রেস.কম
শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
ব্রেকিং
সদর থানার অভিযানে আন্তঃজেলা চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার বজ্রপাতে প্রাণ হারালেন সদর ও নাচোল উপজেলার তিনজন ওসির খাম কাণ্ডের ভিডিও নিয়ে রাজশাহীতে তোলপাড় চাঁপাইনবাবগঞ্জে এসএসসি ৯৯ ব্যাচের রজতজয়ন্তী অনুষ্ঠিত ভোলাহাটে ধর্ষণের পর গলা কেঁটে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ ত্রিমুখী প্রেমের জেরে প্রেমিকের বিশেষ অঙ্গ কেটে পালালেন গৃহবধূ চাঁপাইনবাবগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ঘেরাও মহানন্দা নদীতে ডুবে একজনের মৃত্যু রাজশাহীতে বাসের মুখোমুখি সংঘর্ষে ২ চালক নিহত, আহত ১২

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

সিরাজুল আরেফিন হৃদয় : চাঁপাইনবাবগঞ্জে “স্মার্ট পরিসংখ্যান, উন্নয়নের সোপান” প্রতিপাদ্যে জাতীয় পরিসংখ্যান দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষ্যে মঙ্গলবার (২৭ ফেব্রয়ারী) র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন ও জেলা পরিসংখ্যান কার্যালয়। সকাল সাড়ে ৯ টায় একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এ কে এম পালিত খাঁন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সামাদ, মেয়র মুখোলেসুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: তাছমিনা খাতুন।

আলোচনা সভায় ‘স্মার্ট বাংলাদেশ গঠনে সরকারি পরিসংখ্যানের ভূমিকা’ বিষয়ক মূল প্রবন্ধ পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক (ইনচার্জ) খালেদ রাশেদুল হাসান খান। দেশের পরিকল্পনা প্রণয়ন, উন্নয়ন ও অগ্রগতিতে সঠিক, সময়োপযোগী ও মানসম্পন্ন পরিসংখ্যান প্রস্তুতিতে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে বক্তারা বলেন, বর্তমান প্রেক্ষাপটে বহির্বিশ্ব ও দেশীয়ভাবে পরিসংখ্যানকে পরিচিত করা ও গুনগত পরিসংখ্যান ব্যবহার জনপ্রিয় করার লক্ষ্যে সারাদেশের ন্যায় জেলা পরিসংখ্যান কার্যালয় চতুর্থ বারের মতো ‘জাতীয় পরিসংখ্যান দিবস’ উদযাপন করছে।

আর তাই স্মার্ট পরিসংখ্যানের মাধ্যমে উন্নত দেশ গঠনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানানো হয় আলোচনা সভায়। অনুষ্ঠানে লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহা. আশরাফুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. তরিকুল আলম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর-এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. মোজাহার আলী, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এর সাবেক পরিচালক মো. শহিদুল ইসলাম শহীদসহ জেলা স্কাউটের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14