বুধবার, ২২ মে ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

২৮ অক্টোবর ঢাকার প্রবেশপথে চেকপোস্ট বসাবে র‍্যাব

  • আপডেটের সময় : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩

চাঁপাই এক্সপ্রেস নিউজ : রাজনৈতিক দলগুলোর সমাবেশকে ঘিরে আগামী ২৮ অক্টোবর ঢাকার প্রবেশপথে চেকপোস্ট বসাবে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এতথ্য জানান।

তিনি বলেন, ২৮ অক্টোবরের সমাবেশ সামনে রেখে কেউ যেনো নাশকতা করতে না পারে সেজন্য জনগণের জানমাল রক্ষায় অর্পিত দায়িত্ব পালন করবে র‍্যাব। যাতে করে কেউ নাশকতার জন্য আগ্নেয়াস্ত্র বা বিস্ফোরক দ্রব্য নিয়ে আসতে না পারে তার জন্য ঢাকার প্রবেশপথে বসানো হবে চেকপোস্ট।

র‍্যাব কর্মকর্তা বলেন, রাজনৈতিক পরিস্থিতিকে পুঁজি করে কোনো কোনো স্বার্থান্বেষী মহল বা কোনো রাষ্ট্রবিরোধী চক্র কোনো ধরনের নাশকতা বা সহিংসতা যেন করতে না পারে সেজন্য আমাদের গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ করছেন। এছাড়া আমরা সাইবার ওয়ার্ল্ডে নজরদারি করছি।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, আগামী ২৮ অক্টোবর অনেক রাজনৈতিক দল সমাবেশের অনুমতি চেয়েছে। সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না সেটা ডিএমপির এখতিয়ার। আমরা মনে করি, র‍্যাবের যে দায়িত্ব জনগণের জানমলে নিরাপত্তা দেওয়া, পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদের সুরক্ষা করা। এসব রক্ষায় আমরা দায়িত্ব পালন করে যাব। দেশের মহাসড়কগুলোতে নিয়মিত পেট্রোলিং করা হচ্ছে, যাতে মানুষজন সাচ্ছন্দ্যে তাদের দৈনন্দিন কাজ করতে পারেন।

এসময় তিনি জানান, আগামী ২৮ অক্টোবর ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও মোড়গুলোতে র‍্যাবের তল্লাশি চেকপোস্ট বসানো হবে। কেউ কোনো নাশকতার পরিকল্পনা করছে কিনা বা আগ্নেয়াস্ত্র বহন করছে কি না সেটা লক্ষ্য রাখা হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14