মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

নাচোলে ইলামিত্র সংগ্রহশালার উদ্বোধন

  • আপডেটের সময় : শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪

নাসিম, নাচোল চাঁপাইনবাবগঞ্জ : তেভাগা আন্দোলনের বিপ্লবী নারী ইলামিত্রের স্মৃতি ধরে রাখতে এবং নতুন প্রজন্মের কাছে মহিয়সী এ নারীর ইতিহাস তুলে ধরতে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ইলামিত্র সংগ্রহ শালার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারী) সকালে উপজেলার কেন্দুয়া রাওতাড়া গ্রামে এ সংগ্রহশালার উদ্বোধন করেন, মন্ত্রী পরিষদের সচিব মো.মাহবুব হোসেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের সভাপতিত্বে ইলামিত্র সংগ্রহ সংগ্রহ শালার উদ্বোধনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড.দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক মাহাবুব হোসেন, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাঃ আব্দুল কাদের, নাচোল উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকার, মোহাইমিনা শারমিন (সাবেক ইএনও), সহকারি কমিশনার (ভূমি) সবুজ হাসান সহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।উল্লেখ্য, ইলামিত্রের স্মৃতি বিজড়িত গ্রাম নাচোলের কেন্দুয়া রাওতাড়া গ্রাম।

এ গ্রামেই বসেই ইলামিত্র বাংলার শোষিত ও বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় তেভাগা আন্দোলন সংঘঠিত হয়েছিল। তিনি ১৯৪৬ থেকে ১৯৫০ সাল পর্যন্ত নাচোলের রাওতাড়া গ্রামে তেভাগা আন্দোলনের নেতৃত্ব দেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
স্বত্ব ©২০২৪ চাঁপাই এক্সপ্রেস ডটকম
Design By Raytahost
raytahost14